Bartaman Patrika
রাজ্য
 

চাকদহ-শিমুরালিতে রেল-সড়ক অবরোধ
বাড়ি থেকে ফোন করে ডেকে গুলি করে খুন
যুবককে, দেহ নিয়ে চাপানউতোর দুই দলে

বিএনএ, বারাকপুর: বাড়ি থেকে ফোন করে ডেকে নিয়ে গিয়ে গুলি করে খুন করা হল এক যুবককে। শুক্রবার রাতে ঘটনাটি ঘটেছে চাকদহ থানার গৌরপাড়া তপোবন এলাকায়। পুলিস জানিয়েছে, মৃতের নাম সন্তু ঘোষ (২৩)। মৃত যুবককে নিয়ে তৃণমূল এবং বিজেপির মধ্যে চাপানউতোর তৈরি হয়।
বিশদ
পশ্চিমবঙ্গে হিংসা বাড়তে পারে, আশঙ্কা রূপার

 নয়াদিল্লি, ২৫ মে (এএনআই): লোকসভা নির্বাচনে পশ্চিমবঙ্গে বিজেপি ১৮টি আসন পেয়েছে। সেই জায়গায় দাঁড়িয়ে রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেসকে স্বভাবতই চাপে ফেলে দিয়েছে বিজেপি। এই অবস্থায় ভোট পরবর্তী হিংসা আরও বাড়তে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন বিজেপি নেত্রী রূপা গঙ্গোপাধ্যায়।
বিশদ

26th  May, 2019
তৈরি হতে পারে নয়া রুটও
আগামী মাস থেকেই শহরে আসতে
শুরু করবে পরিবেশবান্ধব বড় বাস

 প্রসেনজিৎ কোলে, কলকাতা: সব কিছু ঠিকঠাক থাকলে আগামী মাসের শেষদিক থেকেই শহরে আসতে শুরু করবে আরও বেশি আসনের পরিবেশবান্ধব ইলেকট্রিক বড় বাস। পশ্চিমবঙ্গ পরিবহণ নিগম সূত্রের খবর, যে সংস্থা বাসগুলি তৈরি করছে, সেই সংস্থার কর্ণাটকের ফ্যাক্টরিতে গিয়ে আগামী মাসের প্রথম দিকে ‘প্রটোটাইপ বাস’ পরিদর্শন করবে নিগমের এক প্রতিনিধিদল।
বিশদ

26th  May, 2019
জোট না হওয়াতেই এই বিপর্যয়,
মানছে বাম ও কংগ্রেসের একাংশ

 জয়ন্ত চৌধুরী, কলকাতা: জোট না হোক অন্তত আসন সমঝোতা করলে তারা দু’ পক্ষই লাভবান হতো। ভোটের ফল প্রকাশের পর এখন এভাবেই হাত কামড়াচ্ছেন বাম ও কংগ্রেস নেতৃত্বের একাংশ। তাঁরা ঐক্যবদ্ধ হলে ভোটের মেরুকরণ এতটা মসৃণ হতো না।
বিশদ

26th  May, 2019
বিপর্যয়ের কারণ অনুসন্ধানে
আজ মমতার বৈঠক

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: লোকসভা ভোটে দলের বিপর্যয়ের কারণ খুঁজতে আজ, শনিবার বিকেলে কালীঘাটে জরুরি বৈঠকে বসছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। বৈঠকে ডাকা হয়েছে নির্বাচনে জয়ী এবং পরাজিত দলের সব প্রার্থী, জেলা সভাপতি এবং দলীয় পর্যবেক্ষকদের। বিশদ

25th  May, 2019
ফল ঘোষণা হতেই
রাজ্যজুড়ে হিংসা, সংঘর্ষ

বিএনএ ও নিজস্ব প্রতিনিধি: ভোটের আগে-পরে তো চলছিলই, কিন্তু, অপ্রত্যাশিত ফলের পরপরই রাজ্যজুড়ে অশান্তি, সংঘর্ষ শুরু হয়েছে। একের পর এক পার্টি অফিস ভাঙচুর, দোকান-গাড়ি-বাইক ভেঙে অগ্নিসংযোগ, পরাজিত দলের কর্মীদের মারধর, বাড়িতে হামলা, হুমকি চলছে।
বিশদ

25th  May, 2019
বিস্ফোরক মন্তব্যে সাসপেন্ড
কাঁচরাপাড়ার কাঁচা ছেলে কাঁচা মাথায় যে
দলটা গড়েছিল, তাকে তছনছ করে দিল: শুভ্রাংশু

 বিএনএ, বারাকপুর ও নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দলবিরোধী আচরণের দায়ে ছ’বছরের জন্য সাসপেন্ড করা হল তৃণমূল কংগ্রেসের বিধায়ক শুভ্রাংশু রায়কে। দলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় এদিন এই ঘোষণা করে বলেন, অনেক দিন ধরেই ও এ ধরনের কথাবার্তা বলছিল। যদিও ভোটের ফল বের হওয়ার পর তৃণমূল নেত্রীর বাড়ি গিয়ে আশীর্বাদ নিয়ে আসার কথা বলেছিলেন বীজপুরের বিধায়ক শুভ্রাংশু রায়।
বিশদ

25th  May, 2019
প্রাক প্রাথমিকে বর্ণ পরিচয় চালু করার ভাবনা শিক্ষা দপ্তরের, চলছে আলোচনা

সৌম্যজিৎ সাহা, কলকাতা: প্রাক প্রাথমিকে ই-কন্টেন্ট তৈরি করা হয়েছে। নানা পরীক্ষা-নিরীক্ষাও চলছে। এবার প্রাক প্রাথমিকের পাঠ্যক্রমে ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের ‘বর্ণ পরিচয়’ অন্তর্ভুক্ত করার চিন্তাভাবনা করছে শিক্ষা দপ্তর। এ নিয়ে প্রাথমিকভাবে একপ্রস্থ আলোচনা হয়েছে।
বিশদ

25th  May, 2019
২৬ ও ২৭ মে দিল্লিতে পলিটব্যুরো বৈঠক
মাঠে নেমে কাজ করার লোক নেই, তাই বহু মানুষের কাছে পৌঁছনোই যায়নি, রিপোর্ট দিচ্ছে বঙ্গ ব্রিগেড

দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ২৪ মে: তত্ত্ব কথা আওড়ানোর লোক আছে। কিন্তু মাঠে ময়দানে নেমে কাজ করার জন্য দলীয় কর্মী নেই। সেই কারণে সাধারণ মানুষের একটি বড় অংশের কাছে পৌঁছনোই যায়নি। লোকসভা থেকে নিশ্চিহ্ন হয়ে গিয়ে কার্যত এই মর্মেই দলের কেন্দ্রীয় নেতৃত্বের কাছে রিপোর্ট পেশ করতে চলেছে সিপিএমের বঙ্গ ব্রিগেড।
বিশদ

25th  May, 2019
বাংলায় ভোট পরিচালনা করা টাফ,
এখানে আর আসতে চাই না: নায়েক

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পশ্চিমবঙ্গের নির্বাচন পরিচালনা বিহারের থেকেও শক্ত বলে মনে করেন কেন্দ্রীয় নির্বাচন কমিশন নিযুক্ত বিশেষ পর্যবেক্ষক অজয় নায়েক। শুক্রবার এক্সাইড মোড়ের কাছে একটি কেন্দ্রীয় সরকারি গেস্ট হাউসে একান্ত সাক্ষাৎকারে তিনি বলেন, এ রাজ্যে ভোট পরিচালনা খুব টাফ। বিশদ

25th  May, 2019
চাঁপদানিতে বিরোধী দলনেতাকে টপকেছে বিজেপি-তৃণমূল
৩৯ লোকসভা প্রার্থীর জমানত জব্দই নয়, সুজন সহ
সব বাম বিধায়কই পিছিয়ে গিয়েছেন তাঁদের কেন্দ্রে

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যে গেরুয়া ঝড়ে শাসক থেকে বিরোধী শিবিরের নানা দলই বেশ বেসামাল। এই তালিকায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত পক্ষ নিঃসন্দেহে বাংলায় একদা ৩৪ বছর টানা শাসন করার তকমাধারী বামেরা। লোকসভা ভোটের ফল বিশ্লেষণ করে দেখা যাচ্ছে, বর্তমানে বামফ্রন্টের ঘরে থাকা সব বিধায়কই তাঁদের নিজেদের কেন্দ্রের কয়েক হাজার ভোটে পিছিয়ে পড়েছেন।
বিশদ

25th  May, 2019
অমিত শাহ কলকাতায় বিজয় মিছিল
করার ইচ্ছা প্রকাশ করেছেন
জানালেন দিলীপ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পশ্চিমবঙ্গে দলের আশাতীত সাফল্য উদযাপনে কলকাতায় বিজয় মিছিল করার আগ্রহ প্রকাশ করেছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। শুক্রবার এমনটাই দাবি করেছেন দলের রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। এদিন রাজ্য দপ্তরে বসে তিনি বলেন, আজ শনিবার বেলা ২টোর মধ্যে নবনির্বাচিত ১৮ জন দলীয় প্রার্থীকে দিল্লিতে যাওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।
বিশদ

25th  May, 2019
  দীপঙ্কর ঘোষের দেহ উদ্ধার, এভারেস্টে তিন ভারতীয়র মৃত্যু

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বাঙালি পর্বতারোহী দীপঙ্কর ঘোষের দেহ খুঁজে পাওয়া গেল। শুক্রবার দীপঙ্করবাবুর এজেন্সি সেভেন সামিটের পক্ষ থেকে রাজ্যের উদ্ধারকারী দলকে সেই তথ্য জানানো হয়েছে। রাজ্যের উদ্ধারকারী দলের পক্ষে দেবদাস নন্দী জানিয়েছেন, দীপঙ্করবাবুর দেহ খুঁজে পাওয়া গিয়েছে।
বিশদ

25th  May, 2019
দল ভাঙিয়ে সব দখলের কৌশলই
কাল হয়েছে তৃণমূলের, বলছে কং

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিরোধী পরিসর ভাঙাই কি কাল হল তৃণমূলের? রাজ্যে নির্বাচিত জনপ্রতিনিধিদের ভাঙিয়ে স্বশাসিত সংস্থাগুলিতে জোড়াফুলের পতাকা ওড়ানোর যে প্রবণতা তৃণমূল জমানায় আমদানি করা হয়েছিল, তার মধ্যেই নিহিত ছিল মেরুকরণের বীজ।
বিশদ

25th  May, 2019
রাজ্যে বিজেপির আশাতীত উত্থান,
বাম ভোট গেরুয়ায়, ধাক্কা তৃণমূলের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এক লাফে দুই থেকে আঠারো। শুধু আসনই নয়, প্রাপ্ত ভোটের শতাংশও দ্বিগুণের অনেক বেশি। বাংলায় অভাবনীয় নির্বাচনী সাফল্য পেল বিজেপি। দেখা গেল, মেরুকরণের ভোটে দ্বিমুখী লড়াইয়ে তৃণমূলের প্রধান প্রতিপক্ষ হয়ে উঠেছে বিজেপি। বাম ও কংগ্রেস বস্তুত মুছে গিয়েছে।
বিশদ

24th  May, 2019

Pages: 12345

একনজরে
  সংবাদদাতা, রামপুরহাট: মুরারই থানার রাজগ্রামের বনরামপুর গ্রামের কাছে পাথর শিল্পাঞ্চল যাওয়ার রাস্তায় জেসিবি মেশিনের ধাক্কায় মৃত্যু হল এক বাইক আরোহী যুবকের। পুলিস জানিয়েছে, মৃতের নাম সাব্বির শেখ(২২)। বাড়ি বনরামপুর গ্রামে। সোমবার বিকেলে সে বাইক চালিয়ে পাথর শিল্পাঞ্চল যাচ্ছিল। ...

 শ্রীনগর, ২৮ মে (পিটিআই): জম্মু এবং কাশ্মীরের অনন্তনাগ জেলায় নিরাপত্তা রক্ষীদের বিরুদ্ধে গুলির লড়াইয়ে খতম দুই জঙ্গি। পুলিস জানিয়েছে, নির্দিষ্ট সূত্রে জঙ্গি উপস্থিতির খবর পেয়ে মঙ্গলবার সকালে দক্ষিণ কাশ্মীরের কোকেরনাগের কাচওয়ান জঙ্গলে তল্লাশি অভিযান শুরু করে নিরাপত্তা বাহিনী। ...

 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

 সংবাদদাতা, কুমারগ্রাম: ওয়েস্ট বেঙ্গল ক্যারাটে চ্যাম্পিয়নশিপ কাম সিনিয়র সিলেকশন ফর কাই'তে অংশ নিয়ে আলিপুরদুয়ার ক্যারাটে অ্যাকাডেমির সাহিল হরিজন সোনা এবং ব্রোঞ্জ পদক জিতেছে।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চবিদ্যার ক্ষেত্রে বাধার মধ্য দিয়ে অগ্রসর হতে হবে। কর্মপ্রার্থীদের ক্ষেত্রে শুভ যোগ। ব্যবসায় যুক্ত হলে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৬৫—প্রবাসী, মডার্ন রিভিউয়ের প্রতিষ্ঠাতা ও সম্পাদক রামানন্দ চট্টোপাধ্যায়ের জন্ম।
১৯৫৩—প্রথম এভারেস্ট শৃঙ্গ জয় করলেন তেনজিং নোরগে এবং এডমন্ড হিলারি
১৯৫৪—অভিনেতা পঙ্কজ কাপুরের জন্ম।
১৯৭২—অভিনেতা পৃথ্বীরাজ কাপুরের মৃত্যু।
১৯৭৭—ভাষাবিদ সুনীতি চট্টোপাধ্যায়ের মৃত্যু।
১৯৮৭—ভারতের পঞ্চম প্রধানমন্ত্রী চৌধুরি চরণ সিংয়ের মৃত্যু।



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৬২ টাকা ৬৯.৮৬ টাকা
পাউন্ড ৭৬.৪৬ টাকা ৭৯.৪৩ টাকা
ইউরো ৬৮.৮৫ টাকা ৭০.৫৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,২৭৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৬২০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,০৮০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৬,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৬,৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৪ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৯ মে ২০১৯, বুধবার, দশমী ২৬/৩ দিবা ৩/২১। উত্তরভাদ্রপদ ৪০/৫৪ রাত্রি ৯/১৮। সূ উ ৪/৫৬/৫, অ ৬/১১/৩৫, অমৃতযোগ দিবা ৭/৩৪ গতে ১১/৭ মধ্যে পুনঃ ১/৪৬ গতে ৫/১৮ মধ্যে। রাত্রি ৯/৪৭ মধ্যে পুনঃ ১১/৫৫ গতে ১/২১ মধ্যে, বারবেলা ৮/১৫ গতে ৯/৫৪ মধ্যে পুনঃ ১১/৩৪ গতে ১/১৩ মধ্যে, কালরাত্রি ২/১৫ গতে ৩/৩৬ মধ্যে।
১৪ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৯ মে ২০১৯, বুধবার, দশমী ২১/২৭/৫৫ দিবা ১/৩১/২১। উত্তরভাদ্রপদনক্ষত্র ৩৭/৩৭/৩৫ রাত্রি ৭/৫৯/১৩, সূ উ ৪/৫৬/১১, অ ৬/১৩/১৫, অমৃতযোগ দিবা ৭/৩৫ গতে ১১/১০ মধ্যে ও ১/৫০ গতে ৫/২৬ মধ্যে এবং রাত্রি ৯/৫০ মধ্যে ও ১১/৫৮ গতে ১/২৪ মধ্যে, বারবেলা ১১/৩৪/৪৩ গতে ১/১৪/২১ মধ্যে, কালবেলা ৮/১৫/২৭ গতে ৯/৫৫/৩ মধ্যে, কালরাত্রি ২/১৫/২৭ গতে ৩/৩৫/৪৯ মধ্যে।
২৩ রমজান
এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: কর্মপ্রার্থীদের ক্ষেত্রে শুভ যোগ। বৃষ: সম্ভাব্য ক্ষেত্রে বিবাহের যোগ আছে। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৮৬৫—প্রবাসী, মডার্ন রিভিউয়ের প্রতিষ্ঠাতা ও সম্পাদক রামানন্দ চট্টোপাধ্যায়ের জন্ম।১৯৫৩—প্রথম এভারেস্ট ...বিশদ

07:03:20 PM

১২৮৩৪ হাওড়া-আমেদাবাদ এক্সপ্রেস আজ রাত ১১:৫৫ মিনিটের বদলে আগামীকাল সকাল ১০:৩০ মিনিটে হাওড়া স্টেশন থেকে ছাড়বে 

07:24:56 PM

আগামীকাল প্রধানমন্ত্রীর শপথগ্রহণ অনুষ্ঠানে থাকবেন সোনিয়া গান্ধী ও রাহুল গান্ধী 

07:17:06 PM

৩১ মে ১২৮৩৪ হাওড়া-আমেদাবাদ এক্সপ্রেস বাতিল থাকবে 

06:22:45 PM

৪ জেলার জেলা শাসক বদল 
চার জেলার জেলা শাসক বদল করল রাজ্য সরকার। উত্তর ২৪ ...বিশদ

06:17:16 PM